সততার সাথে - সততার পথে

করোনাভাইরাসকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে রোগমুক্ত হলেন ইতালির ১০১ বছরের এক বৃদ্ধ

ইতালিতে মৃত্যু মিছিল অব্যাহত। করোনাভাইরাসের প্রকোপে হাজার হাজার মানুষ প্রাণ ত্যাগ করেছেন,  বিশেষ করে মারা যাচ্ছেন বহু বয়স্ক মানুষ। সমস্ত চিকিৎসা ব্যবস্থাকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে এই ভাইরাস তার আতঙ্ক ছড়িয়ে চলেছে। মানুষের নিজের ওপরে বিশ্বাস হারিয়ে যাওয়াটাই স্বাভাবিক, চিকিৎসকরা কোন কুলকিনারা খুঁজে পাচ্ছেন না।

কিন্তু মানুষের অদম্য ইচ্ছাশক্তি থাকলে যে মৃত্যুর মুখ থেকেও থেকেও ফিরে আসা যায় তার উদাহরণ ইতালির এক ১০১ বছরের এক বৃদ্ধের কাছ থেকে পুরো পৃথিবী দেখতে পেল। এই চমৎকার ঘটেছে ইতালির রিমিনি শহরে।

খবর পাওয়া গেছে যে গত সপ্তাহে ১০১ বছর বয়সী ওই বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এর পরই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, বেশি বয়স হলেও ওই বৃদ্ধের অবস্থা বেশ স্থিতিশীল ছিল। কখনোই খারাপের দিকে যায়নি বরং তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠতে থাকেন।

এই ঘটনা ইতালির মানুষকে আবার নতুন করে উৎসাহ ফিরিয়ে দিয়েছে। মানসিক শক্তি সবকিছুকেই জয় করতে পারে। স্বাভাবিকভাবেই যখন সবাই মৃত্যুমিছিল দেখে হতাশ হয়ে পড়ছিল তখন এরকম ঘটনা সমস্ত জনতা, বিশেষ করে আক্রান্ত এবং চিকিৎসকদের মনে আশার আলো এনে দিল বলা যেতেই পারে।

এখনো পর্যন্ত ইতালির করোনা আক্রান্ত মানুষ প্রায় ৮৭ হাজারের কাছাকাছি। মৃত্যু হয়েছে প্রায় ৯  হাজার জনের, এর মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ১১ হাজার। তার মধ্যে অবশ্যই ১০১ বছরের বৃদ্ধ রয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.