সততার সাথে - সততার পথে

মালদায় বিস্ফোরণের ঘটনায় NIA এর হাতে গ্রেপ্তার ১

মালদায় বিস্ফোরণের ঘটনায় এনআইএ’র হাতে গ্রেপ্তার ১। ধৃতের নাম সিদ্ধার্থ মণ্ডল। ধৃতের বাড়ি মানিকচক ব্লকের ভূতনি থানার হীরাকন্দপুরে। বাড়ি থেকেই তাঁকে গ্রেপ্তার করে এনআইএর গোয়েন্দারা কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে খবর। মাসকয়েক আগে মালদার একটি আমবাগানে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সূত্রের খবর, সেই ঘটনার তদন্তের সূত্রেই এনআইএ তাঁকে গ্রেপ্তার করেছে।

প্রসঙ্গত, আমবাগানে বিস্ফোরণ ছাড়াও ইংরেজবাজার শহরের কৃষ্ণপল্লী এলাকায় টোটোতে বিস্ফোরণ ঘটে। জুলাই মাসের ওই বিস্ফোরণে সারা রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়। নাশকতার যোগ একপ্রকার উড়িয়েই দেওয়া হয়। সেই বিস্ফোরণের তীব্রতায় চালকের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল। তবে পুলিশ সুপার আলোক রাজোরিয়া টোটোর ব্যাটারি বিস্ফোরণের তত্ত্বের কথা বললেও সেই ঘটনার তদন্তে নামে এনআইএ।

শনিবার মুর্শিদাবাদ থেকে আল কায়দার ৬ সদস্যকে গ্রেপ্তার করে এনআইএ। তাদের কাছ থেকে বিপুল পরিমাণে ডিজিটাল ডিভাইস, তথ্য, জিহাদি পত্রিকা, ধারালো অস্ত্র, বিস্ফোরক বানানোর পদ্ধতি নিয়ে লেখা একাধিক বই সহ বিভিন্ন জিনিস উদ্ধার হয়। ধৃতদের সঙ্গে মালদার কয়েকজনের যোগ রয়েছে বলে জানা যায়। সেই ঘটনার সূত্রেই এই গ্রেপ্তারি কিনা তা স্পষ্ট করেনি এনআইএ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.