সততার সাথে - সততার পথে

উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকে পাইথন উদ্ধার

বর্ষাকাল চলছে। তাই বিভিন্ন এলাকায় সরীসৃপ বেরিয়ে পড়াটাই স্বাভাবিক। উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকে এরকমই পাইথন বেরিয়ে পড়ে লোকালয়ে চলে আসার খবর এসেছে।

বৃহস্পতিবার দিন মাথাভাঙ্গা- কোচবিহার জাতীয় সড়কের কালীবাড়ি এলাকায় প্রায় ৭ ফুট লম্বা এবং ৫ কেজি ওজন বিশিষ্ট একটি পাইথন দেখা গেলে এলাকায় উত্তেজনা ছড়ায়। এদিন স্থানীয় কালীবাড়ি এলাকার লোকেরা বাঁশ ঝাড়ের উপরে পাইথন থেকে দেখতে পায় এবং মাথাভাঙ্গা ফরেস্ট রেঞ্জ অফিসের খবর দেওয়া হলে বনকর্মীরা এসে সেটিকেও উদ্ধার করে। বনকর্মী সজল পাল জানিয়েছেন বর্ষাকালের জন্যই হয়তো মানসাই নদীতে ভেসে এসে ওই পাইথনটি বাঁশের ঝাড়ে আশ্রয় নিয়েছিল। উদ্ধার করার পরে পাইথনটিকে চোকিয়ারছড়া জঙ্গলে বনকর্মীরা ছেড়ে দেয়।

এদিকে জলপাইগুড়ি জেলার দুরামারির দক্ষিণ শালবাড়ি গ্রামে একটি 10 ফুট লম্বা পাইথন উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রের খবর অনুসারে বিশু প্রধান নামক স্থানীয় বাসিন্দার মুরগির খামারে এটিকে দেখা যায়। মুরগির ডাক শুনে বাড়ির মালিক খামারের মধ্যে গিয়ে দেখতে পায় যে ওই বিশাল আকারের পাইথন নাকি মুরগি ধরার চেষ্টা করছিল। এরপরই স্থানীয়দের চেষ্টায় সেটিকে একটি বাঁশের খুঁটিতে বেঁধে রেখে বন দপ্তরের খবর দেওয়া হলে বনকর্মীরা সেদিকে উদ্ধার করে এবং পরে নিরাপদে পাইথনটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে আশ্বাস দেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.