সততার সাথে - সততার পথে

৩১ শে মার্চ অবধি স্থগিত করা হল CBSE, ICSE ও ISC বোর্ডের পরীক্ষা

দেশে কোরোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, এখনো পর্যন্ত মোট আক্রান্ত ১৫০ জন ছারিয়েছে এবং ৩ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতির কারণে আগামী ৩১ শে মার্চ পর্যন্ত দশম শ্রেণী ও দ্বাদশ শ্রেণীর বোর্ডের পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিল CBSE বোর্ড। এছাড়াও বাতিল করা হয়েছে IIT জয়েন্ট মেইন, AICTE, UGC, NIOS এর সমস্ত পরীক্ষাও।

জানানো হয়েছে, সমস্ত পরীক্ষার নতুন সুচি আবার নতুন করে ঘোষণা করা হবে ৩১ শে মার্চের পর। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের পরিষ্কার বক্তব্য, “বার্ষিক শিক্ষা সূচি বজায় রাখতে পরীক্ষা যেমন জরুরি। ঠিক অতটাই জরুরি পরীক্ষার্থী, তাঁদের অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যের সুরক্ষাও।” কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর কোরোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সব রকম জমায়েত এড়ানোর নির্দেশিকা জারি করেছে। আগামী 15 দিন ভারতের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ সময়। এই নির্দেশিকা কে মান্যতা দিয়েই সমস্ত পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

CBSE-র পথেই হাঁটল ICSE বোর্ড। স্থগিত করে দেওয়া হল দশম ও দ্বাদশ শ্রেণির ICSE ও ISC পরীক্ষা। ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। উল্লেখ্য, ৩০ মার্চ ICSE ও ৩১ মার্চ ISC পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। পরিবর্তিত সূচি পরে জানানো হবে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.