সততার সাথে - সততার পথে

আগামিকাল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা, বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা

আগামীকাল থেকে শুরু হচ্ছে রাজ্যজুড়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। প্রশাসনের নির্দেশ অনুযায়ী এবারকার উচ্চমাধ্যমিক চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো।

এবারের মাধ্যমিক পরীক্ষার সময় প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার খবর আসে, তাই উচ্চমাধ্যমিকের সময়ে সংসদকে আর যেন কোন সমস্যায় না পড়তে হয় তার জন্যই এরকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে।

রাজ্যে ২৫০টি বিশেষ স্পর্শকাতর এলাকা চিহ্নিত করা হয়েছে, সেই পরীক্ষা কেন্দ্র গুলিতে মোবাইল ডিটেক্টর রাখার সিদ্ধান্ত নেওয়া হলো। প্রত্যেকটি পরীক্ষার্থীকে মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে দেখা হবে যে তার কাছে মোবাইল নেই, তা নিশ্চিন্ত হলেই প্রশ্নপত্র দেওয়া হবে প্রত্যেককে। পরীক্ষা হলে একজন করে বিশেষ পর্যবেক্ষক থাকবেন বলেও জানা গেছে এবং তার নির্দেশেই প্রশ্নপত্র খোলা হবে।

স্পর্শকাতর হিসেবে কয়েকটি জেলা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে উত্তর দিনাজপুর, উত্তর ২৪ পরগনা, হাওড়া, মালদা অন্যতম। পরীক্ষা চলাকালীন কারোর কাছে যদি মোবাইল ধরা পড়ে তাহলে তার পরীক্ষা  বাতিল করে দেয়া হবে। আর অন্য কোন রকম গাফিলতির জন্য স্কুল এবং পর্যবেক্ষকরাও ছাড় পাবেন না বলেই জানা গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.