সততার সাথে - সততার পথে

সুশান্ত-মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় তদন্তের ভার কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের হাতে তুলে দিল সুপ্রিম কোর্ট। বুধবার বুধবার বিচারপতি হৃষিকেশ রায়ের বেঞ্চ জানিয়েছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বিহার সরকারের সিবিআই তদন্তের আর্জি সম্পূর্ণ বৈধ। তাই এই আবেদনের বিরুদ্ধে মহারাষ্ট্র সরকারের আবেদনের যৌক্তিকতা নেই। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আর কোনও আবেদন করতে পারবে না মহারাষ্ট্র সরকার। তাদের সব নির্দেশ পালন করতে হবে।

পাশাপাশি, সিবিআই তদন্তে সবরকম সাহায্য করতে হবে মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশকে। সিবিআইয়ের হাতে সমস্ত তথ্য তুলে দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে মুম্বই পুলিশকে। গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে তাঁর মৃত্যুর ঘটনায় একের পর এক রহস্য সামনে এসেছে। সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে সুশান্তের পরিবার। পাল্টা সুশান্তের পরিবারের বিরুদ্ধেও বিস্ফোরক সব অভিযোগ এনেছেন রিয়া।

সুশান্তের মৃত্যুর পর থেকেই সিবিআই তদন্তের দাবি উঠেছিল। প্রাথমিক ভাবে তদন্ত করছিল মুম্বই পুলিশ। পাশাপাশি, পাটনায় এফআইআর দায়ের হওয়ার পর তদন্ত শুরু করে বিহার পুলিশও। যা নিয়ে দড় কষাকষি চলছিল দুই রাজ্যের পুলিশের মধ্যে। এরই মাঝে সুশান্তের বাবার আবেদনে সাড়া দেয় বিহার সরকার। সিবিআই তদন্তের জন্য কেন্দ্রকে আর্জি জানান বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। দাবি মেনে নেয় কেন্দ্রও। সিলিসিটর জেনারেল তুষার মেহেতা সুপ্রিম কোর্টে জানান, সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে দিতে প্রস্তুত কেন্দ্র। সেই সিদ্ধান্তকেই বজায় রাখল শীর্ষ আদালত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.