সততার সাথে - সততার পথে

ব্য়ায়ামের মাধ্য়মে দূর করুন মুখের বয়সের ছাপ

যৌবন কে না ধরে রাখতে চায়? এতে তো নারি পুরুষের সমান অধিকার রয়েছে।

বয়স হবার সাথে সাথে বয়সের ছাপ মেয়েদের মুখে আগে বেরিয়ে আসে। মুখের কিছু ব্যয়াম নিয়মিতভাবে করলে বয়সের ছাপ লুকানো সম্ভব। ত্বক থেকে দূর হবে বলিরেখা, টানটান ত্বক হবে , মুখে ক্লান্তি ও বয়সের ছাপ সহজে পড়তে দেবে না।

আসুন সেই ব্যায়ামগুলি দেখে নিই-

ডবল চিনের সমস্যা থাকবে না এমনটি হতে পারে না।  সেক্ষেত্রে ব্যয়াম এভাবে করুন- মাথা পিছনের দিকে হেলিয়ে নিন, উপরের ঠোঁট দিয়ে নিচের ঠোঁট চেপে ধরুন।  যতটা সম্ভব ছড়িয়ে হাসার চেষ্টা করুন। এর পর দুটি হাত দিয়ে গলার পেশি উপরের দিকে টানুন। প্রতিদিন এই ব্যয়াম করুন।

প্রাণ খুলে হাসুন, হাসলে বয়স কমে, বাড়ে রক্ত সঞ্চালন। কপালে যদি কোন রকম ভাজ  না ফেলতে চান তবে , অকারণে ভুরু কোঁচকাবেন না। যতটা সম্ভব বড় বড় করে তাকান। এতে ত্বকের পেশি মোলায়েম হয়ে। 

গালের ফোলা ভাব কমাতে গালের পেশির ব্যয়াম সাহায্য করবে।

চোখের নিচে ডার্ক সার্কেল থাকলে এক চোখ বন্ধ করে অন্য চোখটি ২০-২৫ বার খোলা আর বন্ধ করুন, দেখবেন ডার্ক সার্কেল চলে যাবে। মুখের ব্য়য়াম করলে  পেশির গঠন মজবুত হয়ে ও রক্ত সঞ্চালন ভাল হয়ে।

এসব ব্যয়ামের সাথে মানসিক ভাবে নিজেকে সুস্থ-সবল রাখুন, থাকুন খুব পজিটিভ। দেখবেন খাবারের পাতে যেন পরিমাণ মতন সুষম খাদ্য থাকে। ঠিক মতন বিশ্রাম কিন্তু অবশ্যই চাই। ঘুম যেন ভাল হয়, তাহলে ত্বককে ভাল তো থাকতেই হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.