সততার সাথে - সততার পথে

সারা ও কার্তিক ঘনিষ্ঠ অবস্থায়, এবার সেন্সর বোর্ডের হুশিয়ারি

ভ্যালেন্টাইনস ডে (১৪ ফেব্রুয়ারি) তে মুুক্তি পাচ্ছে সারা আলি খান ও কার্তিক আরিয়ান আভিনিত ছবি ‘লাভ আজ কাল’। তার আগে ছবির বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যে কাঁচি চালিয়ে দিলো সেন্সর বোর্ড। ছবি থেকে সারা ও কার্তিকের যৌন দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড।

শুধু টাই নয়, সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নির্দেশিকায় বলা হয়েছে, শুধু সারা ও কার্তিকের ওই যৌন দৃশ্য টুকুই নয়, ছবি থেকে বাদ দিতে হবে যৌন সুরসুরি দেওয়া সমস্ত ডায়ালগ। ছবিটিতে দৃশ্যমান সারা আলি খানের বিভাজিকাও আবছা করার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড। আরও আছে, আভিনেতার বা আভিনেত্রির পোশাক বদলানোর বেশকিছু দৃশ্যও কেটে বাদ দিতে বলা হয়েছে।

এরমধ্যেই সেন্সর বোর্ডের আদেশ মেনে নিয়ে ইমতিয়াজ আলি (পরিচালক) তাঁর ছবির নানান দৃশ্য কেটে বাদ দিয়ে ফেলেছেন। জানা যাচ্ছে, ছবির ডায়ালগ থেকে ‘f**k’, ‘f*****g’ শব্দগুলির সাউন্ডও বন্ধ করে দেওয়া হয়েছে। বেশ কিছুক্ষেত্রে এই শব্দগুলিকে পুরপুরি বদলে ‘হারামজাদে’, ‘শালে’, ‘বেশরমে’ এর মত শব্দ ব্যবহার করা হয়েছে। ছবির নতুন ট্রেলার দেখলেই বোঝা যাচ্ছে, সেখান থেকেও অনেক শব্দ সরিয়ে ফেলা হয়েছে।

শুক্রবার ‘লাভ আজ কাল’ ছবিটি মুক্তি পেতে চলেছে। মনে করিয়ে দিই ১১ বছর আগে এই ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’ ছবিতে আভিনয় করেছিল সইফ আলি খান ও  দীপিকা পাড়ুকোনকে। ২০২০ তে বর্তমান সময়ে ভিত্তিতে আবার নতুন করে ‘লাভ আজ কাল’ বানিয়েছেন ইমতিয়াজ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

Your email address will not be published.